করোনা জয়ী পুলিশের প্লাজমায়, বাঁচুক জীবন, জাগ্রত মানবতার দৃঢ় হোক, পুলিশ-জনতা বন্ধন -পুলিশ সুপার কুমিল্লা

মো. জাকির হোসেন ।।
স্বাধীনতার শুরু থেকে আজ পর্যন্ত দেশের প্রতিটি ক্রান্তিকালে প্রজাতন্ত্রের অতন্ত্রপ্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনী। পুলিশ সরকারের একটি অনুগত বাহিনী হিসেবে বর্তমান করোনা যুদ্ধে বিগত ৪ মাসে দেশের অন্যান্য জেলা পুলিশের পাশাপাশি জেলার প্রতিটি সাধারণ জনতার পাশে থেকে মহামারী করোনাকে অত্যন্ত সাহসের সাথে মোকাবেলা করে গণজনতার আস্থা অর্জনের মধ্য দিয়ে ইতিপূর্বে যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে কুমিল্লা জেলা পুলিশ আমি একজন পুলিশ সুপার হিসেবে সত্যিই তা গর্ব বোধ করছি।

“করোনা জয়ী পুলিশের প্লাজমায়, বঁাচুক অন্যের জীবন, জাগ্রত মানবতার দৃঢ় হোক, পুলিশ-জনতা বন্ধন” এ শ্লোগানকে সামনে রেখে শনিবার সকালে কুমিল্লা জেলা পুলিশ লাইন শহীদ এ বি এম আর আই কবীর উদ্দিন মিলনায়তনে জেলা পুলিশের ব্যবস্থাপনায় বাংলাদেশ পুলিশ এর ব্লাড ব্যাংকে ডোনেট করতে যাওয়া কুমিল্লা জেলা পুলিশের ৫৬ জন করোনা জয়ী সদস্যদের উপস্থিতিতে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যেখানে একজন করোনা আক্রান্ত মৃত পিতা বা মাতাকে কোন সন্তান জানাযায়বা আত্মীয় স্বজনরা তাদের দাফন কাফনে এগিয়ে আসতে সাহস করেনি সেখানে পুলিশ এগিয়ে এসে মৃত ব্যক্তির দাফন কাফন কাজ সম্পন্ন করেছে। এমনকি বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখা নিশ্চিত করা ও করোনায় আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে নিজের পরিবারের কথা চিন্তা না করে দিনরাত আপনারা যারা সেবা দিতে গিয়ে নিজেরা এই করোনা মহামারীতে আক্রান্ত হয়ে দীর্ঘ দিন অসুস্থ্য হয়ে করোনা যুদ্ধে বিজয় লাভ করেছেন পুলিশের ইন্সপেক্টর থেকে শুরু করে একজন করস্টেবল পর্যন্ত আমি আপনাদের সকলকে আন্তরিক অভিনন্দন জানাই। এই নিয়ে কুমিল্লা জেলা পুলিশের সর্বমোট ৮৩ জন সদস্য প্লাজমা ডোনেট করে অনন্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেন।

কুমিল্লা জেলায় এ পর্যন্ত ২০৮ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন এবং গত ২৩ জুলাই প্লাজমা ডোনেট করার জন্য শারীরিক ভাবে উপযুক্ত করোনা থেকে সুস্থ হওয়া কুমিল্লা জেলার ৬৩জন পুলিশ সদস্যের এন্টিবডি টেস্ট করা হয়। এই ৬৩ জনের মধ্যে ৫৬ জনের রক্তে এন্টিবডি পজেটিভ পাওয়া যায়।

শনিবার আনুষ্ঠানিক ভাবে তাদের ফুল দিয়ে জেলা পুলিশ সুপার শুভেচ্ছা জানান এবং ঢাকায় পুলিশের নিজস্ব পরিবহনে প্লাজমা ডোনেট প্রদানের জন্য রাজারবাগ কেন্দ্রীয় ব্লাড ব্যাংকে পাঠানো হয়। কুমিল্লা জেলা সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন এডিশনাল পুলিশ সুপার (ডিএসবি) আজিম-উল-আহসান,তিরিক্ত পুলিশ সুপার সুপার নাজমুল হাসান, জেলা ডি আই-১ মো: মাইন উদ্দিন সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!